শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ১২:৩৬ অপরাহ্ন

করোনাভা্ইরাস: দুই শিশুসহ আরও ৩১ মৃত্যু, শনাক্ত ১৩৫৮

তরফ নিউজ ডেস্ক: দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে দুই শিশুসহ আরও ৩১ জনের মৃত্যু হয়েছে। মৃত্যুর এ সংখ্যা আগের দুই দিনের তুলনায় বেশি। গতকাল ২২ জনের ও তার আগেরদিন ১৭ জনের মৃত্যুর তথ্য জানিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর।

এদিকে মৃত্যু বাড়ার পাশাপাশি গত ২৪ ঘণ্টায় বেড়েছে শনাক্তের সংখ্যাও। উল্লেখিত সময়ে শনাক্ত হয়েছেন ১ হাজার ৩৫৮ জন। গতকাল ১ হাজার ২৯২ জন শনাক্তের তথ্য জানানো হয়েছিল। এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৬৪ জন।

শুক্রবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ৬০৬টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হন ১ হাজার ৩৫৮ জন। এ নিয়ে মোট শনাক্ত হলেন ৭ লাখ ৯৬ হাজার ৩৪৩ জন।

এদিকে নতুন ৩১ জনসহ দেশে করোনায় মৃত্যুর সংখ্যা দাঁড়িয়েছে ১২ হাজার ৫১১ জনে। নতুন যারা মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ১৮ জন ও নারী ১৩ জন।

বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়াদের মধ্যে দুই শিশু রয়েছে। এদের একজনের বয়স শূন্য থেকে ১০ বছরের মধ্যে ও অপরজনের বয়স ১১ থেকে ২০ বছরের মধ্যে। এছাড়া ৬০ বছরের বেশি বয়স্ক আছেন ১৩ জন, ৫১ থেকে ৬০ বছরের ৭ জন, ৪১ থেকে ৫০ বছরের ৫জন এবং ৩১ থেকে ৪০ বছরের ৪ জন।

গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছেন ১ হাজার ৬৪ জন। এনিয়ে মোট সুস্থ হলেন ৭ লাখ ৩৬ হাজার ২২১ জন।

দেশে গত বছরের ৮ মার্চ প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ প্রথম মৃত্যুর খবর আসে। কয়েক মাস ধরে টানা মৃত্যু ও শনাক্ত ঊর্ধ্বগতিতে থাকার পর বছর শেষে কয়েক মাস ক্রমান্বয়ে কমতে থাকে। চলতি বছরের শুরুতে করোনায় মৃত্যু ও শনাক্ত অনেকটা কমে আসে। তবে গত মার্চ মাস থেকে মৃত্যু ও শনাক্ত আবার বাড়তে থাকে। বিশেষজ্ঞরা এটাকে করোনার দ্বিতীয় ঢেউ বলছেন।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com